২০২৩ সালের ১০টি ফ্রী সেরা ইনস্টাগ্রাম মার্কেটিং টুল ?

২০২৩ সালের ১০টি ফ্রী সেরা ইনস্টাগ্রাম মার্কেটিং টুল ?

আপনি কি জানেন যে ইনস্টাগ্রামের ১ বিলিয়ন মাসিক সক্রিয় ব্যবহারকারী রয়েছে? ব্র্যান্ড এবং বিপণনকারীরা ইনস্টাগ্রাম যে বড় সুযোগ এবং সম্ভাবনা প্রদান করে তা উপলব্ধি করেছে এবং বড় সংখ্যায় নেটওয়ার্ক ব্যবহার করছে।

ইনস্টাগ্রাম দ্বারা প্রকাশিত তথ্য অনুযায়ী, ইনস্টাগ্রাম এ ৮0% এর বেশি অ্যাকাউন্ট তাদের পছন্দের ব্যবসাগুলি অনুসরণ করে। ২০০ মিলিয়নেরও বেশি Instagrammers প্রতিদিন ব্যবসা প্রোফাইল পরিদর্শন করে।

মার্কেটিং এর জন্য ইনস্টাগ্রাম কেন ব্যবহার করবেন?

বছরের পর বছর ধরে, প্ল্যাটফর্মটি ব্যবসায়িক বিশ্বের মধ্যে গণনা করার শক্তিতে পরিণত হয়েছে। কোম্পানিগুলি দৃশ্যমানতা বাড়াতে এবং তাদের পণ্যের নাগাল প্রসারিত করতে এটি ব্যবহার করতে পারে।

এর চাক্ষুষ প্রকৃতি আপনার ব্র্যান্ডকে পণ্য প্রদর্শনের জন্য অসংখ্য সুযোগ প্রদান করে। আপনি আপনার ব্র্যান্ডের উপস্থিতি তৈরি করতে নিয়মিত ফটো, ভিডিও, Instagram গল্প বা IGTV ব্যবহার করতে পারেন।

ইনস্টাগ্রাম ব্যবহারকারীরাও অন্যান্য প্ল্যাটফর্মের তুলনায় বেশি ব্যস্ত। প্রতিদ্বন্দ্বী আইকিউ-এর একটি সমীক্ষায় দেখা গেছে যে সমস্ত ইন্ডাস্ট্রিতে ইনস্টাগ্রামের প্রতি পোস্ট প্রতি ১.৬0% এর গড় ব্যস্ততা রয়েছে। এটিকে ফেসবুকের ০.০৯% এবং টুইটারের 0.0৪৮% এর সাথে তুলনা করুন।

১। Combin Growth – Best Overall Instagram Tool

ছোট থেকে মাঝারি আকারের ব্যবসার জন্য সেরা।

মূল্য: বিনামূল্যে

Combin-Growth-instagram-tool

 

কম্বিন গ্রোথ ইনস্টাগ্রাম অনুসরণকারীদের বৃদ্ধি, বিশ্লেষণ এবং মিথস্ক্রিয়া বৈশিষ্ট্যগুলি অফার করে। কম্বিন গ্রোথের মাধ্যমে, আপনি আরও প্রকৃত ইনস্টাগ্রাম অনুসারী অর্জন করতে পারেন এবং আপনার Instagram দর্শকদের সাথে যোগাযোগ করতে পারেন।

কম্বিন গ্রোথ উন্নত বিশ্লেষণ সম্পাদন করতে মেশিন লার্নিং ব্যবহার করে এবং অদক্ষ অ্যাকাউন্ট ও পোস্ট শনাক্ত করতে পারে। এটি এর সাথে ৯০% নির্ভুলতা প্রদান করে।

কম্বিন গ্রোথ আপনার শ্রোতাদের সাথে যোগাযোগ করতে, কার্যকলাপ এবং বৃদ্ধি ট্র্যাক করতে, নতুন Instagram অনুগামীদের আকৃষ্ট করতে এবং প্রাসঙ্গিক হ্যাশট্যাগ, প্রভাবক এবং প্রতিযোগীদের গবেষণা করার কার্যকারিতা প্রদান করে।

বৈশিষ্ট্য:

  • গ্রোথ টুল আপনাকে শনাক্ত করতে সাহায্য করবে কে আপনাকে অনুসরণ করে না।
  • বৃদ্ধি ইনস্টাগ্রামে একটি লক্ষ্য দর্শক খুঁজে পেতে পারেন.
  • এটি আপনার অ্যাকাউন্টের জন্য ইনস্টাগ্রাম ইনফ্লুয়েন্সার খুঁজে পেতে পারে।
  • এটি দর্শকদের কার্যকলাপ এবং বৃদ্ধি নিরীক্ষণ করতে পারে।
  • একটি সময়সূচী আপনাকে আপনার Instagram গ্রিড লেআউট স্টাইল করতে দেবে।
  • আপনি একই সাথে একাধিক অ্যাকাউন্ট পরিচালনা করতে সক্ষম হবেন।

কম্বিন গ্রোথ আপনাকে ইনস্টাগ্রামে আপনার ব্যবসাকে অর্গানিকভাবে এবং নিরাপদে বাড়াতে দেয়।

২. vUser Instagram Follower Booster

10K পৃষ্ঠার অনুসারী বাড়ানোর জন্য সেরা।

মূল্য: লাইফটাইম 59$ এবং একটি বিনামূল্যে ট্রায়াল উপলব্ধ।

vUser

vUser Instagram ফলোয়ার বুস্টার ইন্টারেক্টিভ ক্রিয়াকলাপের মাধ্যমে আপনার পৃষ্ঠায় অন্যদের দৃষ্টি আকর্ষণ করে এবং প্রকৃত লোকেদের তাদের নিজস্ব ইচ্ছায় আপনাকে অনুসরণ করতে বাধ্য করে। উদাহরণ স্বরূপ, বটটি আপনার প্রতিযোগীর পৃষ্ঠায় প্রবেশ করে, যার শ্রোতারা আপনার জন্য আপনার সঠিক টার্গেট বাজার, তাদের অনুসরণ করে বা তাদের জন্য লাইক এবং মন্তব্য রেখে যায়, এইভাবে তাদের কৌতূহল জাগিয়ে তোলে আপনার পৃষ্ঠাটি দেখার এবং এমনকি যদি আপনি আকর্ষণীয় এবং দরকারী অফার করেন তবে আপনার পৃষ্ঠাটি অনুসরণ করুন। আপনার পৃষ্ঠার সামগ্রী।

তদুপরি, এই বটটির নির্মাতারা দাবি করেছেন যে, এই বটটি কখনই ইন্সটাগ্রাম দ্বারা চিহ্নিত এবং ব্লক করা হবে না কারণ এটি মাউস সরানো এবং কীবোর্ড ব্যবহার করে উচ্চ নির্ভুলতার সাথে সমস্ত মানুষের গতিবিধি অনুকরণ করে।

বৈশিষ্ট্য:

  • ব্যবহারকারী-বান্ধব ড্যাশবোর্ড এবং UI
  • আজীবন লাইসেন্স
  • এক্সপ্লোরার প্রবেশের সম্ভাবনা বৃদ্ধি
  • Instagram ইমেজ প্রসেসিং অ্যালগরিদম সনাক্তকরণ
  • আপনার পৃষ্ঠার মিথস্ক্রিয়া বৃদ্ধি
  • ইনস্টাগ্রাম পড গ্রুপ বট
  • জাল অনুগামীদের চিহ্নিত করা এবং অপসারণ করা

vUser Instagram ফলোয়ার বুস্টার আপনার পৃষ্ঠার অনুসরণকারীদের দ্রুত বৃদ্ধি করে (বিশেষ করে যদি আপনার অনুসরণকারীদের 10K এর কম হয়) ইনস্টাগ্রামে আপনার ব্যবসা বাড়ানোর একটি সহজ, দ্রুত, নিরাপদ এবং জৈব উপায় প্রদান করে।

৩. HubSpot Ads Software

বড় উদ্যোগ পর্যন্ত ছোট থেকে মাঝারি আকারের ব্যবসার জন্য সেরা।

মূল্য: বিনামূল্যে

HubSpot-Ads-Software

HubSpot-এর বিজ্ঞাপন সফ্টওয়্যার আপনাকে ইনস্টাগ্রামের পাশাপাশি Facebook, Google এবং LinkedIn-এ আপনার বিজ্ঞাপনগুলি তৈরি করতে, পরিচালনা করতে এবং ট্র্যাক করতে দেয়৷

HubSpot CRM-এর সাথে এর নেটিভ ইন্টিগ্রেশন আপনাকে দেখতে দেয় যে কোন বিজ্ঞাপনগুলি নতুন পরিচিতিতে রূপান্তরিত হচ্ছে। এই ডেটা দিয়ে, আপনি আরও ভাল টার্গেটিংয়ের জন্য কাস্টম তালিকা তৈরি করতে পারেন।

এই টুলটি HubSpot-এর CRM প্ল্যাটফর্মের অংশ, যা আপনাকে আপনার ব্যবসার বৃদ্ধির জন্য প্রয়োজনীয় সমস্ত সরঞ্জাম সরবরাহ করে। এই বিজ্ঞাপন সরঞ্জামটি ইনস্টাগ্রামে আপনার বিপণন উন্নত করতে সাহায্য করতে পারে, তবে আপনি ফর্ম নির্মাতা, ল্যান্ডিং পৃষ্ঠা, ইমেল বিপণন, লাইভ চ্যাট, চ্যাটবট এবং আরও অনেক কিছুর মতো অন্যান্য লিড প্রজন্মের সরঞ্জামগুলিতে অ্যাক্সেসও পাবেন৷

বৈশিষ্ট্য:

  • সহজে ব্যবহারযোগ্য বিজ্ঞাপন নির্মাতা।
  • উচ্চ-রূপান্তরকারী বিজ্ঞাপনগুলি সনাক্ত করুন এবং HubSpot CRM-এর সাথে আপনার নতুন লিডগুলি দীর্ঘমেয়াদী ট্র্যাক করুন৷
  • Instagram, Facebook, LinkedIn, এবং Google-এ লক্ষ্য দর্শকদের।
  • রিটার্গেটিং, অটোমেশন এবং উন্নত অ্যাট্রিবিউশন রিপোর্টিংয়ের মাধ্যমে আপনার বিনিয়োগের উপর রিটার্ন অপ্টিমাইজ করুন।

HubSpot আপনাকে আপনার বিজ্ঞাপনের প্রচেষ্টাকে আপনার সম্পূর্ণ বিপণন কৌশলের সাথে এক জায়গায় সংযুক্ত করার একটি সহজ উপায় প্রদান করে।

৪. SocialBee

ছোট থেকে মাঝারি আকারের উদ্যোগ, ডিজিটাল মার্কেটিং এজেন্সি এবং ফ্রিল্যান্সারদের জন্য সেরা

মূল্য: বুটস্ট্র্যাপ প্ল্যান: $19/মাস, অ্যাক্সিলারেট প্ল্যান: $39/মাস, প্রো: $79/মাস। 14 দিনের বিনামূল্যে ট্রায়াল পাওয়া যায়

SocialBee

সোশ্যালবি আপনাকে আপনার ইনস্টাগ্রাম গেমটি আপ করার জন্য প্রয়োজনীয় সরঞ্জাম সরবরাহ করে। একটি অন্তর্নির্মিত মিডিয়া সম্পাদকের সাথে, আপনি একটি নির্দিষ্ট সময় এবং তারিখে প্রকাশের জন্য নির্ধারিত করার আগে স্ক্র্যাচ থেকে Instagram গল্প, একক-চিত্র এবং ক্যারোজেল পোস্টগুলি তৈরি এবং ডিজাইন করতে সক্ষম হবেন৷

আপনি আপনার ইনস্টাগ্রাম ফিডকে একটি রিয়েল-টাইম গ্রিড ভিউতে প্রাকদর্শন করতে পারেন শুধু এটি কেমন দেখাচ্ছে তা বোঝার জন্য। সোশ্যালবি প্ল্যাটফর্মে আপনার নাগাল বাড়ানোর জন্য প্রচুর বিকল্প সরবরাহ করে। উদাহরণস্বরূপ, আপনি একটি মন্তব্য নির্ধারণ করতে পারেন যা স্বয়ংক্রিয়ভাবে আপনার Instagram পোস্টের অধীনে প্রথম মন্তব্য হিসাবে পোস্ট করা হবে।

আপনি ট্যাগ যোগ করতে পারেন বা আপনার কন্টেন্টের নাগালের জন্য অ্যাকাউন্ট উল্লেখ করতে পারেন। এটি ক্যানভাকেও সমর্থন করে, এইভাবে বাধ্যতামূলক পোস্ট ডিজাইন করার আপনার কাজকে অসীম বার সহজ করে তোলে।

বৈশিষ্ট্য:

  • বাল্ক পোস্ট সম্পাদক
  • প্রথম মন্তব্য পোস্ট করার সময়সূচী
  • হ্যাশট্যাগ সংগ্রহ
  • ট্যাগ এবং উল্লেখ যোগ করুন
  • গ্রিড ভিউ

একটি সহজে ব্যবহারযোগ্য, কাস্টমাইজযোগ্য ইন্টারফেস এবং অন্তর্নির্মিত মিডিয়া সম্পাদক সহ, সোশ্যালবি নিঃসন্দেহে সেরা ইনস্টাগ্রাম মার্কেটিং সরঞ্জামগুলির মধ্যে একটি যা আপনি জনপ্রিয়গুলিতে আপনার ব্র্যান্ডের চিত্রকে শক্তিশালী করতে পোস্ট তৈরি, সময়সূচী, সংগঠিত এবং বিশ্লেষণ করতে ব্যবহার করতে পারেন। প্ল্যাটফর্ম

৫.Tailwind

ছোট থেকে বড় ব্যবসা এবং ফ্রিল্যান্সারদের জন্য সেরা।

মূল্য: টুলটির জন্য একটি বিনামূল্যের ট্রায়াল উপলব্ধ। এটি আপনাকে Pinterest-এ 30টি Instagram পোস্ট এবং 100টি পিনের জন্য বিনামূল্যে সমস্ত বৈশিষ্ট্য চেষ্টা করার অনুমতি দেবে। এর দুটি প্ল্যান রয়েছে যেমন 

Tailwind

ইনস্টাগ্রাম প্লাস (প্রতি মাসে $9.99 অ্যাকাউন্ট) এবং Pinterest প্লাস (প্রতি মাসে অ্যাকাউন্ট প্রতি $9.99)।

টেলউইন্ড ইনস্টাগ্রামের পাশাপাশি Pinterest শিডিউলিংয়ের জন্য ব্যবহার করা যেতে পারে। এই স্মার্ট ইনস্টাগ্রাম সহকারী আপনাকে স্ক্রোল-স্টপিং পোস্ট তৈরি করতে দেবে। এটি হ্যাশট্যাগ ফাইন্ডার সরবরাহ করে যা আপনাকে আরও লোকেদের কাছে পৌঁছাতে সহায়তা করবে।

এটি আপনাকে টপ-পারফর্মিং ইনস্টাগ্রাম হ্যাশট্যাগ তালিকা সংরক্ষণ করতে দেবে। এটি প্রাসঙ্গিক ব্যবহারকারী এবং অবস্থানগুলিকে ট্যাগ করার জন্য বৈশিষ্ট্য এবং কার্যকারিতা প্রদান করে এবং আপনার ক্যাপশন ফর্ম্যাট করে৷

বৈশিষ্ট্য:

  • Tailwind সীমাহীন সময়সূচীর বৈশিষ্ট্য প্রদান করে।
  • এটি 1-ক্লিক হ্যাশট্যাগ সাজেশন প্রদান করতে পারে।
  • স্বয়ংক্রিয় পোস্ট বৈশিষ্ট্যগুলির সাথে, আপনি ফটো এবং ভিডিওগুলি নির্ধারণ করতে পারেন৷
  • এতে SmartSchedule এর বৈশিষ্ট্য রয়েছে যা আপনার দর্শকদের সময় বেছে নেবে যখন তারা সবচেয়ে বেশি ব্যস্ত থাকে।
  • এটি আপনাকে বিনামূল্যে একটি ব্র্যান্ডেড ল্যান্ডিং পৃষ্ঠা তৈরি করতে দেবে।
  • টেলউইন্ড প্রোফাইল পারফরম্যান্স, পোস্ট এবং সারাংশ রিপোর্টের জন্য সহজ বিশ্লেষণ প্রদান করে।

 আপনি ড্র্যাগ-এন্ড-ড্রপ কার্যকারিতার মাধ্যমে এবং আপনার 9-গ্রিডের পূর্বরূপ দেখে পরিকল্পনা করতে সক্ষম হবেন। এর বিষয়বস্তু পরিকল্পনাগুলি আপনাকে আপনার ব্যবসার ধরন অনুযায়ী ব্যবহার করার জন্য প্রস্তুত পোস্ট ধারণা দেবে।

৬.Onlypult

ছোট থেকে বড় ব্যবসা এবং ফ্রিল্যান্সারদের জন্য সেরা।

মূল্য: অনলিপল্ট চারটি মূল্যের পরিকল্পনা অফার করে, স্টার্ট (প্রতি মাসে $10.50), এসএমএম (প্রতি মাসে $17.50), এজেন্সি (প্রতি মাসে $34.30), এবং প্রো (প্রতি মাসে $55.30)। এই সমস্ত দাম বার্ষিক বিলিং বিকল্পের জন্য। মাসিক অর্থপ্রদানের বিকল্পও উপলব্ধ। একটি বিনামূল্যে ট্রায়াল 7 দিনের জন্য উপলব্ধ.

Onlypult-Dashboard

অনলিপল্ট হল একটি সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্ট টুল যেখানে ছবি ও ভিডিও এডিটিং, হ্যাশট্যাগ এবং টিমওয়ার্কের মতো বিভিন্ন কার্যকারিতা রয়েছে। এটি সোশ্যাল মিডিয়া, ব্লগ এবং মেসেঞ্জারে পোস্ট করতে ব্যবহার করা যেতে পারে। এটি একাধিক লিঙ্ক এবং মাইক্রো ল্যান্ডিং পেজ তৈরি করার কার্যকারিতা প্রদান করে। এই নির্মাতা বিক্রয় বৃদ্ধি করবে এবং আপনার সামাজিক মিডিয়া ট্রাফিক পরিচালনা করবে।

আপনি একই সময়ে একটি উইন্ডো থেকে একাধিক অ্যাকাউন্ট পরিচালনা করতে সক্ষম হবেন। আপনাকে ব্যবহারকারীদের পরিবর্তন করতে হবে না। এটি আপনাকে প্রকাশ, ভলিউম এবং অনুসরণকারীদের বৃদ্ধির সর্বোত্তম সময় বিশ্লেষণ করতে সহায়তা করবে।

বৈশিষ্ট্য:

  • অনলিপল্ট একটি ক্যালেন্ডার, হ্যাশট্যাগস, অ্যানালিটিক্স, ইমেজ এবং ভিডিও এডিটর, প্ল্যানার ইত্যাদির মতো বৈশিষ্ট্য সরবরাহ করে।
  • এটি আপনাকে একই সময়ে একাধিক অ্যাকাউন্টের সাথে কাজ করতে দেবে।
  • এটি স্বয়ংক্রিয় পোস্ট মুছে ফেলার জন্য বৈশিষ্ট্য আছে.
  • এটি আপনাকে পোস্টের সময়সূচী করতে এবং তাদের রিয়েল-টাইমে প্রকাশ করতে দেবে।
  • এটিতে প্রতিনিধিত্ব বৈশিষ্ট্য রয়েছে যা আপনাকে পাসওয়ার্ড শেয়ার না করেই আপনার এসএমএম ম্যানেজারকে প্রকাশের অ্যাক্সেস দিতে দেবে।
  • আপনি সবচেয়ে জনপ্রিয় হ্যাশট্যাগ বিশ্লেষণ করতে পারেন.

Onlypult Facebook, Instagram, Twitter, YouTube, LinkedIn, ইত্যাদির মত বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম সমর্থন করে। এটি বিভিন্ন বৈশিষ্ট্য এবং কার্যকারিতা প্রদান করে যেমন অ্যাকাউন্টে অ্যাক্সেস না দিয়ে অ্যাকাউন্ট পরিচালনা করার জন্য সহকর্মীদের আমন্ত্রণ জানানো এবং তাই বড় দলগুলির জন্য আরও সহায়ক হবে।

৭. InstaGrowth Ninja

ছোট ব্যবসা, প্রভাবশালী, ব্যক্তিগত ব্র্যান্ড এবং শিল্পীদের জন্য সেরা।

মূল্য: InstaGrowth তিনটি মূল্যের পরিকল্পনা অফার করে যেমন বেসিক ($59 প্রতি মাসে), ভাইরাল ($259 প্রতি মাসে), এবং ইন্টারমিডিয়েট ($89 প্রতি মাসে)। এটি 4 দিনের জন্য একটি বিনামূল্যে ট্রায়াল অফার করে৷

Instagrowth

 

 

InstaGrowth Ninja গ্রাহকদের শীর্ষ ব্র্যান্ডের জন্য প্রভাবশালী করে তুলবে এবং তাদের ওয়েবসাইটের ট্রাফিক বাড়াবে। এটি আপনাকে Instagram অ্যাকাউন্টগুলির সাথে ROI দেবে। এটি সোশ্যাল মিডিয়া ম্যানেজার হিসেবে কাজ করে। এটি ভাল কর্মক্ষমতা জন্য কৌশল. এটি আপনাকে আপনার লক্ষ্য বাজার খুঁজে পেতে সাহায্য করবে।

এটি প্রকৃত লোকেরা কী হ্যাশট্যাগ করছে, কোন বিষয়ে কথা বলছে এবং তারা আপনার পৃষ্ঠার সাথে সম্পর্কিত কোন অ্যাকাউন্টগুলি অনুসরণ করছে তা অনুসন্ধান করে৷ InstaGrowth Ninja সম্পূর্ণ কাস্টমাইজড বার্তার মাধ্যমে ছবিটিতে মন্তব্য করবে। এটি 30টি সরাসরি বার্তা পাঠাতে পারে। এটি প্রতিদিন 300 টি ছবি পছন্দ করে।

বৈশিষ্ট্য:

  • InstaGrowth Ninja ফটো লাইক, অনুসরণ এবং কৌশলগতভাবে মন্তব্য করে 24/7 ইন্টারঅ্যাক্ট করে।
  • এটি প্রতিদিন 125 টি মন্তব্য পাঠায়।
  • 24*7-এর জন্য এই সমস্ত অ্যাকশনগুলি আপনাকে প্রচুর পরিমাণে এক্সপোজার, সুযোগ, বিজ্ঞপ্তি এবং আপনার পৃষ্ঠায় ফিরে আসা ক্লায়েন্টদের দেবে।
  • আপনার মন্তব্য পড়ে এবং আপনি যে তাদের অনুসরণ করছেন এবং পছন্দ করছেন তা পড়ে, বিপুল পরিমাণ ক্লায়েন্ট আপনার পৃষ্ঠায় ফিরে আসবে।

InstaGrowth Ninja এবং প্রতিযোগীদের উপর ভিত্তি করে প্রতিদিন প্রায় 400 জনকে অনুসরণ করে। অ্যাকাউন্ট পরিষ্কার রাখার জন্য, এটি প্রতিদিন 400 জনকে আনফলো করে। এটি নিশ্চিত করে যে আপনি প্রতি পোস্টে 1000টি লাইক পাবেন।

৮.  Iconosquare

ছোট থেকে বড় ব্যবসা এবং ফ্রিল্যান্সারদের জন্য সেরা।

মূল্য: Iconosquare তিনটি মূল্যের পরিকল্পনায় উপলব্ধ যেমন প্রো (প্রতি মাসে $29), উন্নত (প্রতি মাসে $59), এবং এজেন্সি (একটি উদ্ধৃতি পান)। এগুলি হল বার্ষিক বিলিং, একজন দলের সদস্য এবং একজন সামাজিক প্রোফাইলের মূল্য। আপনি বিনামূল্যে পণ্যটি চেষ্টা করতে পারেন তবে আপনাকে এর জন্য সাইন আপ করতে হবে।

Iconosquare

Iconosquare ছোট ব্যবসা, পেশাদার বিপণনকারী, বিপণন দল এবং সংস্থাগুলির জন্য সমাধান প্রদান করে। একটি একক ড্যাশবোর্ড থেকে, আপনি বিভিন্ন ব্র্যান্ড এবং কোম্পানির জন্য একাধিক সামাজিক প্রোফাইল পরিচালনা করতে সক্ষম হবেন। এটি নির্ধারিত রিপোর্টের জন্য একটি সুবিধা আছে.

এটি মনিটরিং, পাবলিশিং এবং অ্যানালিটিক্সের জন্য বৈশিষ্ট্য প্রদান করে। এটিতে একটি কাস্টমাইজযোগ্য ড্যাশবোর্ড রয়েছে যা আপনাকে দ্রুত মেট্রিক্স দেখাবে।

বৈশিষ্ট্য:

  • আইকনোস্কয়ার অ্যানালিটিক্স, কথোপকথন, সময়সূচী, এক্সএলএস এবং পিডিএফ রিপোর্ট ইত্যাদির বৈশিষ্ট্য প্রদান করে।
  • এটি অন্তর্দৃষ্টিপূর্ণ শিল্প বেঞ্চমার্ক প্রদান করতে পারে যা আপনাকে নির্বাচিত প্রতিযোগীদের উপর ঘনিষ্ঠ নজর রাখতে সাহায্য করবে।
  • এই অন্তর্দৃষ্টিপূর্ণ ইন্ডাস্ট্রি বেঞ্চমার্কগুলি আপনাকে অনুগামী বৃদ্ধি, ব্যস্ততা, নাগালের মতো মেট্রিকের জন্য অন্যদের তুলনায় আপনার কর্মক্ষমতা বুঝতে সাহায্য করবে৷ এই বৈশিষ্ট্যটি 100 টিরও বেশি শিল্পের জন্য উপলব্ধ৷
  • এতে পোস্ট করার জন্য সেরা সময়, জিওলোকেশন, ইউজার ট্যাগিং ইত্যাদির অন্তর্নির্মিত বৈশিষ্ট্য রয়েছে।

Iconosquare হল শক্তিশালী বিশ্লেষণ, ব্যবস্থাপনা, এবং ব্র্যান্ড এবং এজেন্সিগুলির জন্য সময় নির্ধারণের টুল। পোস্ট করার জন্য সঠিক সময় খুঁজে বের করাও ভালো যাতে সর্বোচ্চ ব্যস্ততা থাকে।

 ৯. Sprout Social

ছোট ব্যবসা, উদ্যোগ এবং সংস্থাগুলির জন্য সেরা।

মূল্য: স্প্রাউট সোশ্যাল 30 দিনের জন্য একটি বিনামূল্যে ট্রায়াল অফার করে৷ এটি তিনটি মূল্যের পরিকল্পনা অফার করে যেমন স্ট্যান্ডার্ড (প্রতি মাসে ব্যবহারকারী প্রতি $99), পেশাদার (প্রতি মাসে ব্যবহারকারী প্রতি $149), এবং অ্যাডভান্সড (প্রতি ব্যবহারকারী প্রতি মাসে $249)।

SproutSocial

স্প্রাউট সোশ্যাল সামাজিক বিপণনের জন্য প্ল্যাটফর্ম অফার করে যা আপনাকে আপনার দর্শকদের সাথে একটি বাস্তব সংযোগ তৈরি করতে সহায়তা করবে। এটি কথোপকথন পরিচালনার কার্যকারিতা সরবরাহ করে যা আপনাকে প্রচারাভিযানের কার্যকারিতা ট্র্যাক করতে এবং আগত বার্তাগুলিকে সনাক্ত করতে, ব্যক্তিগতকৃত করতে এবং দ্রুত প্রতিক্রিয়া জানাতে দেয়৷

এটি প্রকাশ, সময়সূচী, খসড়া, এবং সারি পোস্টের কার্যকারিতা রয়েছে। স্প্রাউট সোশ্যাল প্রোফাইল, কীওয়ার্ড এবং অবস্থানের নিরীক্ষণ করতে পারে। এটি হেল্পডেস্কের সাথে একত্রিত করা যেতে পারে। এটি টাস্কিং এবং সামাজিক CRM সরঞ্জাম সরবরাহ করে। মোবাইল অ্যাপটি iOS এবং Android ডিভাইসের জন্য উপলব্ধ।

বৈশিষ্ট্য:

  • স্প্রাউট সোশ্যালের সামগ্রী প্রকাশনার বৈশিষ্ট্য রয়েছে যা আপনাকে ক্রস-নেটওয়ার্ক শিডিউলিংয়ের সাথে সামাজিক সামগ্রী এবং প্রচারাভিযানের পরিকল্পনা করতে, সংগঠিত করতে এবং বিতরণ করতে দেয়৷
  • আপনি কাস্টমাইজযোগ্য রিপোর্টিং সরঞ্জাম এবং ব্যাপক সামাজিক ডেটার মাধ্যমে ফলাফলগুলি মূল্যায়ন করতে পারেন।
  • এটি ইনস্টাগ্রাম, ফেসবুক এবং টুইটারের জন্য প্রতিযোগিতামূলক প্রতিবেদন সরবরাহ করে।
  • এটিতে সর্বোত্তম প্রেরণের সময় নির্ধারণের বৈশিষ্ট্য রয়েছে।
  • এটি প্রতিক্রিয়া হার এবং সময় বিশ্লেষণ রিপোর্ট প্রদান করতে পারে.

স্প্রাউট সোশ্যাল একটি শক্তিশালী এবং সমন্বিত সামাজিক মিডিয়া ব্যবসায়িক সমাধান অফার করে। এটি আপনার সোশ্যাল মিডিয়া টিমের প্রত্যেকের দ্বারা ব্যবহার করা যেতে পারে, যেমন সোশ্যাল মিডিয়া ম্যানেজার এবং মার্কেটার, সোশ্যাল কাস্টমার কেয়ার এজেন্ট, সোশ্যাল অ্যানালিস্ট এবং স্ট্র্যাটেজিস্ট ইত্যাদি৷

১০. LeeTags

হ্যাশট্যাগ তৈরির জন্য সেরা।

মূল্য: LeeTags বিনামূল্যে পাওয়া যায়.

LeeTags

LeeTags হল একটি হ্যাশট্যাগ তৈরির টুল যা আপনার পোস্টে কপি করে পেস্ট করা যায়। এটি আপনার পোস্টে প্রাসঙ্গিক, সম্পর্কিত এবং জনপ্রিয় হ্যাশট্যাগ প্রদান করে।

আপনি যে কোনও বিষয়ে হ্যাশট্যাগগুলির জন্য ইনস্টাগ্রামে অনুসন্ধান করতে পারেন। LeeTags এর শত শত হ্যাশট্যাগ সহ বিভাগ রয়েছে। এটি আপনাকে আপনার প্রিয় হ্যাশট্যাগ সংরক্ষণ করতে দেয় এবং এটি আপনার জন্য সহজ করে তোলে।

বৈশিষ্ট্য:

  • সবচেয়ে জনপ্রিয়, ফটোগ্রাফি/আর্ট ইত্যাদির মতো বিভিন্ন বিভাগ থেকে হ্যাশট্যাগগুলির একটি নিখুঁত সেট তৈরি করতে LeeTags-এর সাহায্যে LeeTags সহজ হবে৷
  • মাইক্রো মার্কেটিংয়ের জন্য, টুলটি হ্যাশট্যাগ সংগ্রহকে উপশ্রেণীভুক্ত করার সুবিধা প্রদান করে। যেমন ফ্যাশনের মধ্যে, ছেলেদের ফ্যাশন বা মেয়ের ফ্যাশনের উপশ্রেণী থাকতে পারে।
  • এটি অনুসন্ধান ফলাফল এবং হ্যাশট্যাগ বিভাগ সংরক্ষণ করার সুবিধা প্রদান করে।

অনেক প্রাসঙ্গিক হ্যাশট্যাগ তৈরি করে শীর্ষ এবং প্রাসঙ্গিক হ্যাশট্যাগগুলির বিশ্লেষণের জন্য LeeTags ভাল। প্রিয় হ্যাশট্যাগগুলির একটি তালিকা তৈরি করলে সময় বাঁচবে।

উপসংহার

ইনস্টাগ্রামে প্রায় 25 মিলিয়ন ব্যবসায়িক প্রোফাইল রয়েছে এবং এইভাবে শ্রোতাদের মধ্যে প্রাসঙ্গিক থাকতে সহায়তা করার জন্য বাজারে বেশ কয়েকটি ইনস্টাগ্রাম মার্কেটিং সরঞ্জাম উপলব্ধ রয়েছে। টুলটি নির্বাচন করার সময় ব্যবসার বৃদ্ধিতে এর ইতিবাচক প্রভাব বিবেচনা করা উচিত।

এই নিবন্ধে, আমরা Instagram বিপণনের শীর্ষ 15 টি টুলকে শর্টলিস্ট করেছি।

কম্বিন গ্রোথ টুল হল আমাদের শীর্ষ সুপারিশ। The Tailwind, Iconosquare, LeeTags, InstaGrowth Ninja, এবং Sprout Social এছাড়াও শীর্ষ প্রস্তাবিত সরঞ্জাম।

আমরা আশা করি এই নিবন্ধটি আপনাকে আপনার ব্যবসার জন্য সেরা Instagram টুল বেছে নিতে সাহায্য করবে।

পর্যালোচনা প্রক্রিয়া:

এই নিবন্ধটি গবেষণা এবং লিখতে সময় লাগে: 26 ঘন্টা

অনলাইনে গবেষণা করা মোট টুলস: 22

পর্যালোচনার জন্য সংক্ষিপ্ত তালিকাভুক্ত শীর্ষ টুল: 15

(blog)